ফেসবুক পোস্টের লাইকের সংখ্যা হাইড

১ ক্লিকে ফেসবুক পোস্টের লাইকের সংখ্যা হাইড করার উপায়

বর্তমান সময়ে আমরা কম বেশি যার কাছে স্মার্টফোন রয়েছে তারা অবশ্যই ফেসবুক ব্যবহার করে থাকেন। ফেসবুক বর্তমানে সবচেয়ে বড় মার্কেটিং প্লাটফর্ম। তাই এখানে কাজের পাশাপাশি অনেকে সময় কাটাতে আসেন। আর এই সময়ের মধ্যে রয়েছে ফেসবুক পোস্টের রিয়াক্ট নিয়ে অনেকেরই চিন্তা। কারন ঐ একটা কথায় আছে তেলা মাথায় সবাই তেল দেয়। আর ঠিক যে পোস্টে বেচি লাইক বা রিয়াক্ট থাকে সেই পোস্টে সবাই লাইক রিয়াক্ট করে।

তাই ফেসবুক নিয়ে আসছে ফেসবুকে লাইক অপশন হাইড করার সিস্টেম। আপনি যদি এই সিস্টেম ব্যবহার করেন তাহলে লাইক রিয়াক্ট পাওয়ার সম্ভাবনা রয়েছে। কারন আপনি যদি আপনার পোস্টে রিয়াক্ট সংখ্যা অপসন লুকিয়ে রাখেন তাহলে কেউ আপনার পোস্টে কত রিয়াক্ট আসছে তা দেখতে পারবে না। এতে করে সে আপনার পোস্টে লাইক বা রিয়াক্ট করার সম্ভাবনা রয়েছে।

আপনার অ্যান্ড্রয়েড বা আইফোন ডিভাইস অথবা কম্পিউটার, ল্যাপটপ বা ট্যাব যেটায় আপনার ফেসবুক একাউন্ট লগইন করা থাকুক না কেন একই নিয়মে আপনি ফেসবুক পোস্টে লাইকের সংখ্যা লুকিয়ে রাখতে পারবেন। এই জন্য আপনাকে কিছু স্টেপ ফলো করতে হবে।

ফেসবুক পোস্টে লাইক সংখ্যা লুকানোর উপায়

প্রথমে আপনি আপনার ফেসবুক একাউন্টে প্রবেশ করুন এবং বাম পাশে আপনার “প্রফাইল মেনু” অপসনে যান।

মেনু অপসন থেকে নিচের দিকে স্কোল করে যান এবং সেখানে দেখুন ” Setting & Privacy ” অপসনে ক্লিক করুন।

তারপর ” Setting ” বাটন আসবে সেখানে ক্লিক করে পরবর্তী পেজে আসুন।

সেটিংস পেজে এসে নিচের দিকে স্কোল করে দেখুন ” Reaction Preferences ” অপসন রয়েছে। এই অপসনে ক্লিক করুন এবং পরবর্তী পেজে আসুন।

Reaction Preferences পেজে আপনি ২টি অপসন দেখতে পারবেন। এই ২টা অপসনের দুইটা কাজ রয়েছে যেমন:

1. On Posts From Others

On Posts From Others এর কাজ হলো: আপনি এই অপসনটি “ON” করলে আপনার বন্ধুরা বা কোন গ্রুপ, পেজ এর যে পোস্ট গুলো রয়েছে। সেই পোস্টের যে লাইক বা রিয়াক্ট সংখ্যা থাকে সেটা আপনি দেখতে পারবেন না। মানে আপনি অন্য কারও পোস্টের রিয়াক্ট সংখ্যা দেখতে পারবেন না।

2. On Your Posts

On Your Posts এই অপসন আপনি “ON” করলে আপনার পোস্টের লাইক রিয়াক্ট সংখ্যা কেউ দেখতে পারবে না।

তো বন্ধু আপনি খুব সহজে কিন্তু আপনার পোষ্টের রিয়াক্ট সংখ্যা লুকিয়ে রাখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *