আলাপ কল রেট ২০২৪ - Amber it Call Rate Check

আলাপ কল রেট ২০২৪ – Amber it Call Rate Check

হ্যালো বন্ধুরা বর্তমান সময়ে আমরা যদি বাংলাদেশের যে কোন অপারেটরে সিম দিয়ে কথা বলি তাতে বেশি টাকা খরচ হয় প্রতি মিনিটে। তাই আমাদের বিকল্প একটি পথ রয়েছে অ্যাপসের মাধ্যমে কথা বললে কল রেট খুবই কম কাটে। তাই আমরা সবাই বেছে নিয়েছি আলাপ অ্যাপস অথবা Amber It তবে আরো একটি এপস রয়েছে Brilliant Contact এপস। বর্তমান বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় এই তিনটি অ্যাপস রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনি কম টাকায় বেশি মিনিট কথা বলতে পারবেন।

আলাপ কল রেট 2024

বর্তমানে আলাপে বাংলাদেশের যে কোন অপারেটরে কল করলে প্রতি মিনিটে ৪১ পয়সা করে কাটে। তবে আলাপ এপসে কল রেট দেওয়া আছে ৩৫ পয়সা। কিন্তু বর্তমানে তারা কল রেট এর সাথে ভ্যাট যোগ করেছেন তাই মোট মিনিটে ৩৫+৬ = ৪১ পয়সা করে কাটে।

প্রামানে আমি ১ মিনিট কথা বলেছি তাতে ৪১ পয়সা কেটেছে তা নিচের ছবিটি দেখুন:

আপনি আলাপ অ্যাপস ব্যবহার করে বাংলাদেশের যে কোন সিমে যেমন বাংলালিংক, গ্রামীণফোন, রবি, এয়ারটেল ও টেলিটক সিমে মাত্র ৪১ পয়সা দিয়ে কথা বলতে পারবেন প্রতি মিনিটে। এখনকার সময় এসে আপনি যদি যে কোন অপারেটরে সিম দিয়ে কথা বলেন তাতে প্রায় ২ টাকা থেকে ৩ টাকা প্রতি মিনিটে কেটে থাকে, এছাড়া আপনি যদি মিনিট কিনে কথা বলেন তাতে দেখা যায় ৭০ পয়সা থেকে ১ টাকা করে প্রতি মিনিটে কাটে।

আপনি যদি এই অ্যাপস সম্পর্কে নতুন হয়ে থাকেন তাহলে কিভাবে এই অ্যাপস এ একাউন্ট খুলবেন? কিভাবে একাউন্ট ভেরিফাই করবেন এবং কিভাবে ব্যবহার করবেন? এ বিষয় নিয়ে আমাদের পূর্ববর্তী একটি পোস্ট রয়েছে তা আমি নিচে লিংক দিয়ে দিলাম ক্লিক করে আপনি আগের পোস্টটি সম্পূর্ণ পড়ে নিন।

আম্বার আইটি কল রেট 2024

আলাপ অ্যাপসের মতই Amber It. আপনি Amber It দিয়েও বাংলাদেশের যেকোনো অপারেটরের সিমে কথা বলতে পারবেন। এখানে প্রতি মিনিটে আলাপ অ্যাপস এর মতই ৪১ পয়সা করে কেটে থাকেন। Amber It এর সঠিক করে কোন কল রেট দেওয়া নাই। তাই আমরা ১ মিনিট কথা বলে চেক করে দেখেছি ১ মিনিটে ৪১ পয়সা করে কাটে।

তাই আপনার যদি আলাপ এপস পছন্দ না হয় তাহলে আপনি Amber It এপস ব্যবহার করতে পারেন। কিভাবে Amber It এপসে একাউন্ট ও ব্যবহার করবেন তা আগেই একটি পোস্ট করা রয়েছে সেটি নিচে লিংক দেওয়া হল:

এই অ্যাপসগুলো ব্যবহার করতে অবশ্যই আপনাকে স্মার্টফোন ব্যবহার করতে হবে এবং ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে। বর্তমান সময়ের সবার কাছেই স্মার্টফোন এবং ইন্টারনেট রয়েছে। যেহেতু আমরা প্রতিনিয়ত ইন্টারনেট ব্যবহার করে থাকি সেহেতু এই অ্যাপসগুলো আমরা ব্যবহার করতেই পারি। বর্তমানে আমাদের কথা বলা খুবই জরুরী হয়ে থাকে কিন্তু বাংলাদেশের লোকাল অপারেটরগুলো কথা বললে অনেক বেশি টাকা কাটে। তাই আপনি যদি কম টাকায় বেশি মিনিট কথা বলতে চান তাহলে এই তিনটি অ্যাপস এর যে কোন একটি ব্যবহার করতে পারেন।

এই অ্যাপসগুলোতে রিচার্জ করতে হলে আপনার নিজস্ব বিকাশ বা নগদ একাউন্ট প্রয়োজন হবে। কারণ এই অ্যাপস এর মধ্যেও কোন দোকানে গিয়ে রিচার্জ করা যায় না। তাই আপনি আপনার নিজস্ব অথবা পরিবারের বিকাশ বা নগদ একাউন্টের টাকা ব্যবহার করে রিচার্জ করতে পারবেন। তাছাড়া আপনি ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করেও এই অ্যাপস গুলোতে রিচার্জ করতে পারবেন।

তো বন্ধুরা সর্বশেষ কথা হল আপনি যদি কম টাকায় বেশি মিনিট কথা বলতে চান তাহলে একটু ঝামেলা আপনাকে পোহাতে হবে। আর এই ঝামেলাটুকু বহন ও কোন ব্যাপারই না। তো বন্ধুরা আপনাদের যদি আর কোনরকম সমস্যা থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *